ভেজাল-বিষ মুক্ত খাদ্যকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মানববন্ধন

নিউজ ডেক্স১৫ জুলাই ২০১৯: রবিরার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীদের আয়োজিত এক মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক খুশিদুল জাহিদ বলেন, বাংলাদেশে এমন কোন খাদ্য নাই যেটা ভেজাল মুক্ত বিষ মুক্ত।খুশিদুল জাহিদ আরো বলেন, আমারা ১৭কোটি লোক দৈনিক চার থেকে পাঁচ বেলা বিষ খাচ্ছি বা ভেজাল খাচ্ছি।

আরো সবচাইতে হুমকির কথা আমাদের আগামী প্রজন্ম আমাদের শিশুদের আমরা যে দুধ খাওয়াচ্ছি সেটা ভেজাল যে ডেইরি ফুড কিনে খাওয়াচ্ছি সেটা ভেজাল। যেটার বিরুদ্ধে কথা বলতে গেলে এমনকি সত্য প্রকাশ করতে গেলেও ফারুখ স্যারের মতো হুমকির স্বীকার হতে হয়।শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মুজিবুর রহমান বলেন,

আমরা যাদি আলোকিত বাংলাদেশ চাই আলোকিত বাংলাদেশের পক্ষে থাকি আমারা যারা স্বপ্ন দেখি যারা ভবিষ্যৎ প্রজন্মের কথা বিবেচনায় রাখি এই যে খাদ্যের মধ্যে ভেজাল এই ভেজালের কারনে যে ভয়ংকর দিকটা ভবিষ্যৎ প্রজন্ম কিন্তু ডিজএবিলিটি নিয়ে জন্মাচ্ছে এটা নিয়ে আমারা ভাবছি না এর ফল কিন্তুু আমরা দশ বছর পর পাবো।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন  বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক, ডাকসুর নেতৃবৃন্দ, সমাজ কর্মী ও সাধারন শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares